সিলেটে নতুন করে আরও ৪১ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, জুন ২২, ২০২০

সিলেটে নতুন করে আরও ৪১ জনের করোনা শনাক্ত

জনকল্যাণ ডেস্ক: সিলেট জেলায় নতুন করে আরও ৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার (২২ জুন) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

এদিকে আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ২০ জন, জকিগঞ্জ উপজেলার ৭ জন, ফেঞ্জুগঞ্জ উপজেলার তিনজন, বিয়ানীবাজার উপজেলার ছয়জন, কানাইঘাট দুজন এবং গোলাপগঞ্জ উপজেলার দুজন রয়েছেন। এছাড়াও শহীদ শাসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি দিরাই উপজেলার একজনের রিপোর্ট পজিটিভ এসেছে।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

এরপর প্রতিদিন সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরছেনও রোগীরা। সবশেষ সোমবার (২২ জুন) হবিগঞ্জের নতুন ৪১ জন ও সিলেটের ৪১ জন নিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৪৭ জন। এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ৮৫৫ জন, সুনামগঞ্জ ৭৯৫ জন, হবিগঞ্জ ৪১৩ জন আর মৌলভীবাজার ২৮৪ জন।

এদিকে সিলেট বিভাগের ৭২৪ জন করোনাভাইরাস জয় করে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ২৪৪ জন, সুনামগঞ্জে ১৯২ জন, হবিগঞ্জ ১৭০ আর মৌলভীবাজার ১১৮ জন সুস্থ হয়েছেন।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬০ জন। এরমধ্যে সিলেট জেলায় মৃত্যুবরণ করেছেন ৪৬ জন, সুনামগঞ্জে ৫ জন, হবিগঞ্জ ৫ জন আর মৌলভীবাজারে ৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ