রাজাগঞ্জে উদ্ভোধন হচ্ছে আল-আরাফাহ ইসলামী ব্যাংক- জনকল্যাণ ২৪

প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ণ, জুন ২১, ২০২০

রাজাগঞ্জে উদ্ভোধন হচ্ছে আল-আরাফাহ ইসলামী ব্যাংক- জনকল্যাণ ২৪

মাসুম আহমদ: কানাইঘাট উপজেলার, রাজাগঞ্জ বাজার দক্ষিণ চৌমুহনী, মোরাকিব মার্কেট (২য় তলায়) আল-আরাফাহ ইসলামী ব্যাংক রাজাগঞ্জ বাজার আউটলেট/শাখা আগামী (২৩ জুন ২০২০ ঈসায়ী) সোমবার “শুভ উদ্বোধন” হতে যাচ্ছে।

ইসলামী শরীয়াহ মোতাবেক পরিচালিত আল-আরাফাহ ইসলামী ব্যাংক মূলত এক ধরনের আর্থিক প্রতিষ্ঠান, যা সাধারণ মানুষের সঞ্চয় সংগ্রহ করে পুঁজি গড়ে তোলে এবং সেই পুঁজি উদ্যোক্তাদের ধার দিয়ে বিনিয়োগে সাহায্য করে। এছাড়া আন্তর্জাতিক লেন-দেনের ক্ষেত্রে পর্যাপ্ত সুযোগসুবিধা বিনিয়োগ আদান প্রধান পালন করে। আধুনিক পুজিঁবাদী অর্থনৈতিক ব্যবস্থায় ব্যাংক একটি দেশের প্রধান অর্থনৈতিক চালিকা শক্তি। দেশ এবং বিদেশের অর্থনৈতিক কর্মকাণ্ডকে সচল ও কার্যকর রাখতে আল আরাফাহ ইসলামী ব্যাংকের অবদান অপরিসীম। ব্যক্তি কিংবা রাষ্ট্রীয় সঞ্চয়, লেন-দেন ইসলামী শরীয়াহ মোতাবেক কার্যক্রমে গুরুত্বপূর্ণ মাধ্যম হিসেবে কাজ করে থাকে এই আর্থিক প্রতিষ্ঠানটি।

প্রিয় শুভাকাঙ্ক্ষী, ভাই ও বন্ধুগন এক সময় আমাদের রাজাগঞ্জ বাজারে তথা রাজাগঞ্জ ইউনিয়নে কোন ব্যাংকিং কার্যক্রম আদান প্রদানকারী ক্ষেত্রে কোন ব্যাংক প্রতিষ্ঠান ছিলনা। আমাদের পার্শ্বস্থ নদীর ওপারে গোলাপগঞ্জ কিংবা কানাইঘাট উপজেলার দূরবর্তী স্থানে যেতে হত লেনদেন কারীদের। ফলে নৌপথ কিংবা যান্ত্রিক সমস্যায় পড়তে হতো সাধারণ মানুষদের। যার ফলে দেশি এবং বৈদেশিক অর্থনৈতিক বিনিয়োগ এবং বৈশ্বিক রেমিটেন্স ভাইদের পাঠানো অর্থ ও দেশের ব্যবসা, বাণিজ্য, আর্থিক লেন-দেন অর্থ উত্তোলন করতে অনেক সঙ্কট এর মধ্যে পড়তে হতো এই জনপদের সর্বসাধারণের।

আলহামদুলিল্লাহ, এখন আর আমাদের এই ইউনিয়নের লেন-দেন কারিদের নৌপথ কিংবা দূরবর্তী জায়গায় যান্ত্রিক সমস্যা পড়তে হয়না। বর্তমানে তিনটি ব্যাংক রাজাগঞ্জ বাজারে স্থাপনীয়, পূর্বেই রূপালী ব্যাংক লিমিটেড, গত বছর সদ্য ইসলামী ব্যাংক রাজাগঞ্জ বাজার আউটলেট/শাখা, সাম্প্রতিক আল-আরাফাহ ইসলামী ব্যাংক রাজাগঞ্জ বাজার আউটলেট/শাখা।

পরিশেষে, আল-আরাফাহ ইসলামি ব্যাংকিংয়ের পথ চলা শুভ হোক। আপনার-আমার যে কোন ব্যাংকিং প্রয়োজন সেবায় সর্বদা নিয়োজিত থাকুক আল-আরফাহ ইসলামী ব্যাংক রাজাগঞ্জ বাজার আউটলেট/শাখা।
আপনার লেন-দেন হোক নিরাপদ।

এ সংক্রান্ত আরও সংবাদ