সিলেটে গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৯০,মৃত ১

প্রকাশিত: ৯:০৬ পূর্বাহ্ণ, জুন ১৯, ২০২০

সিলেটে গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৯০,মৃত ১

ফরিদ আহমদ ফেরদাউসঃ- গত ২৪ ঘণ্টায় সিলেটে আরও ৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে সিলেট জেলায় ৪০ জন, সুনামগঞ্জে ৪৬ জন, হবিগঞ্জে ৪ জন। এই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও একজন। তিনি সিলেট জেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৩ জন, সুনামগঞ্জে ১৬ জন, মৌলভীবাজারে একজন।। তবে হবিগঞ্জে গত ২৪ ঘণ্টায় কোন রোগী সুস্থ হন নি।

শুক্রবার (১৯ জুন) গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া রোগী সংখ্যা বৃদ্ধি এবং সুস্থ হওয়া ব্যক্তিদের তথ্য তুলে ধরে প্রতিবেদন তৈরি করে সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়।

কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে জানা যায়, সর্বশেষ শুক্রবার (১৯ জুন) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৮৯১ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৬৪০, সুনামগঞ্জে ৭৫৭, হবিগঞ্জে ২৬৫ এবং মৌলভীবাজারে ২২৯ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি আছেন সিলেট জেলায় ৬৪, সুনামগঞ্জে ৯৮, হবিগঞ্জে ৩৪ এবং মৌলভীবাজারে ২ জন।

অন্যদিকে সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে সুস্থ রোগী সংখ্যা। গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস জয় করে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা করোনা জয় করে বাড়ি ফিরছেন। সবশেষ শুক্রবার (১৯ জুন) দুপুর ১২ টা পর্যন্ত সিলেট বিভাগের মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৩৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৩৩ জন, সুনামগঞ্জে ১৬১, হবিগঞ্জে ১৫৮ জন এবং মৌলভীবাজার জেলায় ৮৬ জন।

এদিকে শুক্রবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪৪ জন, সুনামগঞ্জে ৪ জন, হবিগঞ্জে ৪ জন এবং মৌলভীবাজারে চারজন।

এ সংক্রান্ত আরও সংবাদ