জৈন্তাপুরে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৮ জন

প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

জৈন্তাপুরে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৮ জন

আব্দুল্লাহ পিকে,বিশেষ প্রতিনিধিঃ- সিলেটের জৈন্তাপুর উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির পাশাপাশি অনেকেই সুস্থ হচ্ছেন। এ পর্যন্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস এবং সিলেটের বিভিন্ন হাসপাতালের মাধ্যমে প্রায় ৫০০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ১ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন আর ২৮ জন সুস্থ হয়ে নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন। আজ সোমবার (১৫ জুন) নতুন করে নমুনা সংগ্রহ করা হয়েছে আরও ৭ জনের। এছাড়া পূর্বের নমুনা থেকে ফলাফলের অপেক্ষায় আছেন ৭০ জন।

গতকাল রবিবার (১৪ জুন) রাতে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাওয়া নমুনা পরীক্ষার ফলাফল থেকে জানা যায়, জৈন্তাপুরে নতুন করে উপজেলার দরবস্ত এলাকার শাওন আলম (২৯) নামের এক যুবকের করোনা শনাক্ত হয়েছে।

জৈন্তাপুর উপজেলায় কোভিড-১৯ রোধে গঠিত মেডিকেল টিম সরকারি কর্মকর্তা, কর্মচারী, ইউপি চেয়ারম্যান, শিক্ষক, ব্যবসায়ী, রাজনৈতিক কর্মী, মেকানিকসহ সাধারণ নাগরিকের মধ্য থেকে প্রায় ৫শ জনের নমুনা সংগ্রহ করে সিলেট ও ঢাকার ল্যাবে প্রেরণ করেছে। তাদের মধ্যে জৈন্তাপুর উপজেলার ২ নম্বর জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের সচিব মো. আবুল হোসেন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। সরকারি কর্মকর্তা, কর্মচারী ও সাধারণ নাগরিকসহ মোট ২৮ জন সুস্থ হয়ে নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন

এদিকে উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে কম-বেশি ৫টি ইউনিয়নে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা পাওয়া গেলেও ৬ নম্বর চিকনাগুল ইউনিয়নে এখনও কেউ আক্রান্ত হয়নি। জৈন্তাপুর উপজেলা সদরের ১ নম্বর নিজপাট ইউনিয়নে আক্রান্তের হার সবচেয়ে বেশি।

এ বিষয়ে জৈন্তাপুর উপজেলায় কোভিড-১৯ রোধে গঠিত মেডিকেল টিমের প্রধান ডা. আমিনুল হক সরকার বলেন, তুলনামূলকভাবে আমাদের উপজেলায় আক্রান্তদের মধ্যে সুস্থতা বৃদ্ধি পাচ্ছে। উপজেলাবাসী বেশ সচেতন হয়েছেন। তাছাড়া কোভিড নিয়ন্ত্রণে আমাদের টিম কাজ করে যাচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ