জমিয়তে উলামায়ে ইসলাম কাতার কেন্দ্রীয় কমিটির ঈদ পুণর্মিলনী অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:১৫ পূর্বাহ্ণ, জুন ৮, ২০২০

জমিয়তে উলামায়ে ইসলাম কাতার কেন্দ্রীয় কমিটির ঈদ পুণর্মিলনী অনুষ্ঠিত

জমিয়তে উলামায়ে ইসলাম কাতারের পূর্বপরিকল্পিত ঈদ পুণর্মিলনী অনুষ্ঠান বরাবরের মত কাতারের রাজধানী দোহায় আনুষ্ঠানিকভাবে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বিশ্ব মহামারি করোনাভাইরাস পরিস্থিতির কারনে সম্ভব হয়নি। বিকল্প হিসেবে বিডিও কনফারেন্সের মাধ্যমে কাতারজমিয়তের সভাপতি হযরত মাওলানা আব্দুল মতিন জালালী’র সভাপতিত্বে ও কেন্দ্রীয় সাংগঠনিকসম্পাদক মাওলানা মুকাররম হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে কালামে পাক থেকে তেলওয়াত করেন হাফেজ মাওলানা আসাদুল্লাহ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম সৌদি আরব এর সংগ্রামী সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা হারিছ উদ্দিন সাহেব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম ওমান এর সংগ্রামী সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল হালিম সাতবাকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম কুয়েত এর আহবায়ক মুফতী এহসান উল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম স্পেন এর সদস্য সচিব মাওলানা আলিম উদ্দিন সাহেব(সাবেক ভাইসচেয়ারম্যান প্রতিদন্দি কানাইঘাট উপজেলা)।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা হারিছ উদ্দীন সাহেব দীর্ঘক্ষণ জমিয়তের ইতিহাস ঐতিহ্য তুলে ধরেন এবং গুরুত্বপূর্ণ নসিহত মূলক বক্তব্য পেশ করেন। কাতার জমিয়তের কার্যক্রম সদস্য সংগ্রহ ইত্যাদি বিষয় নিয়ে দির্ঘ আলোচনা করেন। কাতার জমিয়তের মাধ্যমে দেশ বিদেশের সেবামূলক কাজের অনেক প্রশংসা করে বলেন কাতার জমিয়তের কার্যক্রম এভাবে এগিয়ে চললে ইনশাল্লাহ একদিন কাতার জমিয়ত আরব দেশগুলোর রোল মডেল হবে ইনশাআল্লাহ। তিনি আরো বলেন সর্বস্তরের নেতা, কর্মী, সদস্যদের সুখে-দুঃখে পাশে থেকে জমিয়তের কাজ কে আরো ব্যগবান করার আহ্বান করেন।

বিশেষ অতিথি: ওমান জমিয়তের সংগ্রামী সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল হালিম সাতবাকি অত্যন্ত গুরুত্বপূর্ণ বক্তব্য পেশ করেন এবং জমিয়তের কাজকে দ্বীনের কাজ হিসেবে আকাবির ও আসলাফদের রেখে যাওয়া আমানত কে গুরুত্ব সহকারে কাজ করে এগিয়ে নেওয়ার জন্য দীর্ঘক্ষণ আলোচনা করেন এবং সুপরামর্শ দেন।

বিশেষ অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ ও উৎসাহ মূলক বক্তব্য পেশ করেন কুয়েত জমিয়তের আহবায়ক মুফতি এহসানুল্লাহ সাহেব।

বিশেষ অতিথির বক্তব্য পেশ করেছেন: স্পেন জমিয়তের সদস্য সচিব জনাব, আলিম উদ্দিন সাহেব(সাবেক ভাইস চেয়ারম্যান প্রতিদন্দী কানাইঘাট উপজেলা)

গুরুত্বপূর্ণ দির্ঘ বক্তব্য পেশ করেছেন কাতার জমিয়তের সিনিয়র সহ-সভাপতি মাওঃ আব্দুস শহিদ জমিয়তী সাহেব। কাতার জমিয়তের বিভিন্ন দিক নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন যা দল এবং দলীয় কার্যক্রমের অধিক ফায়দাজনক ও কর্মীদের কাজের প্রতি উৎসাহজনক। অত্যান্ত গুরুত্বপূর্ণ ও সময় উপযোগী বক্তব্য পেশ করছেন কাতার জমিয়তের সহসভাপতি মাওঃ আমির হোসাইন সাহেব। তথ্যবহুল ও গবেষণা মূলক বক্তব্য পেশ করেছেন কাতার জমিয়তের সংগ্রামী নেতা, সিটি শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব সুলাইমান আজিজ(ড্যাইরেক্টর ম্যানেজার। আল-ফালাহ কম্পানি দোহা)। আরো বক্তব্য রাখেন কাতার সিটি জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওঃ ইকবাল হুসেন।

বক্তব্য পেশ করেন ইতালি জমিয়তের সভাপতি মাওলানা রুহুল আমিন তালুকদার।

বক্তব্য পেশ করেন কাতার জমিয়তের অর্থ-সম্পাদক মাওলানা হোসাইন আহমদ চৌধুরী, হাফিজ মাওঃ আব্দুল হামিদ,জনাব আসাদুল্লাহ প্রমুুখ।

পরিশেষে সভাপতি সাহেবের দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ