সৈয়দপুরের প্রবীণ আলেম মাওলানা সৈয়দ আব্দুল আউয়াল (বড় হুজুর) রহঃ এর জানাযা অনুষ্ঠিত

প্রকাশিত: ২:৫৩ অপরাহ্ণ, জুন ৫, ২০২০

সৈয়দপুরের প্রবীণ আলেম মাওলানা সৈয়দ আব্দুল আউয়াল (বড় হুজুর) রহঃ এর জানাযা অনুষ্ঠিত

ফরিদ আহমদ ফেরদাউসঃ-

ঐতিহ্যবাহী সৈয়দপুরের প্রবীণ আলেমেদ্বীন,জামেয়া দারুল হাদিস সৈয়দপুরের সাবেক ভারপ্রাপ্ত মুহতামীম ও শিক্ষাসচিব,উস্তাদুল উলামা মাওলানা সৈয়দ আব্দুল আউয়াল সাহেব বড়হুজুর আজ ৫ জুন শুক্রবার সকাল ১০ টায় ইন্তেকাল করেছেন।

তিনি সৈয়দপুর মাদরাসা,কাতিয়া মাদরাসা ও সৈয়দপুর আলীয়া মাদরাসা সহ একাধিক প্রতিষ্ঠানে শিক্ষকতা করেন,এছাড়াও সৈয়দপুর দরগাহ মসজিদের মুতাওয়াল্লিও ছিলেন।সৈয়দপুরের উলামায়ে কেরামের স্বরেতাজ ও মুরুব্বি ছিলেন।সাদাসিধে জীবন যাপন ও
আন্তরিক স্বভাবের কারণে এলাকায় সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্বের অধিকারী ছিলেন।তিনি বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন ধরে বাড়িতেই স্বাভাবিক অবস্থায় জীবনযাপন করছিলেন। মৃত্যুর আগে কয়েকদিন বেশ অসুস্থ ছিলেন,মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৮৫)স্ত্রী,৬ ছেলে ও ৭ মেয়ে সহ অসংখ্য ছাত্র শিষ্য রেখেযান।

বরেণ্য এ আলিমের জানাজা আজ শুক্রবার বিকাল ৫.৩০ মিনিটের সময় সৈয়দপুর দারুল হাদিস মাদরাসার ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়।এলাকার সর্বস্তরের মানুষ সহ জগন্নাথপুরের বিভিন্ন অঞ্চল থেকে হাজার হাজার মুসল্লি অংশ নেন।জানাজার নামাজের ইমামতি করেন মরহুমের দ্বিতীয় ছেলে মাওলানা সৈয়দ রশিদ আহমদ।

জানাজার পূর্বে হযরতের জামাতা মুফতি সৈয়দ শামীম আহমদের পরিচালনায় হযরততের স্মৃতি চারণ মূলক আলোকপাত করেন

সৈয়দপুরের প্রবীণ আলেম মাওলানা সৈয়দ আব্দুন নুর সাহেব,সৈয়দপুর মাদরাসার মুহতামীম মাওলানা শায়খ সৈয়দ ফখরুল ইসলাম সাহেব,কাতিয়া মাদরসার মুহতামীম মাওলানা শায়খ এমদাদুল্লাহ সাহেব,সৈয়দপুর মাদরাসার মুহাদ্দিস মাওলানা সৈয়দ মাছরুর কাসিমী,নাজিমে তালিমাত মাওলানা সৈয়দ আব্দুর রাজ্জাক,সৈয়দপুর ইমদাদুল উলুম মাদরাসার মুহতামীম লন্ডন প্রবাসী মাওলানা সৈয়দ জুনায়েদ আহমদ,মরহুমের বড় ছেলে সৈয়দ মশহুদ আহমদ প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ