করোনাভাইরাস; দ্বিতীয় মৃতের দাফনে তাক্বওয়া ফাউন্ডেশন সুনামগঞ্জ

প্রকাশিত: ১১:০৫ পূর্বাহ্ণ, জুন ৫, ২০২০

করোনাভাইরাস; দ্বিতীয় মৃতের দাফনে তাক্বওয়া ফাউন্ডেশন সুনামগঞ্জ

জনকল্যাণ ডেস্ক: সুনামগঞ্জের ছাতকে করোনাভাইরাস পজেটিভ শনাক্ত হওয়ার তিন ঘণ্টার মধ্যেই পিয়ারা মিয়া (৭২) নামের এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। তিনি পৌর শহরের বাগবাড়ী এলাকার বাসিন্দা।

বৃহস্পতিবার দিবাগত রাত একটার দিকে তিনি সিলেট নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। এর প্রায় তিন ঘণ্টা আগে তার শরিরে করোনাভাইরাস পজেটিভ শনাক্ত হয়।

ওনার মৃত্যুর সংবাদ পাই রাত প্রায় ৩ টায়। উনার ছেলে ফোন দিয়ে রিকোয়েস্ট করলেন লাশ দাফন কাফন করতে? সুনামগঞ্জ থেকে প্রায় ৬০-৬৫ কিলো. দূরে উনাদের বাড়ী। ফজরের নামাজ পড়েই আসতেছি বলে উনাকে আশ্বস্ত করলাম। লাশকে গোসল করানো, দাফন ও জানাযার জন্য বাদ ফজর দুজন সহকর্মী সাথী নিয়ে ছুটে গেলাম ছাতকের বাঘবাড়ী। সকাল ৮ টায় গিয়ে দেখলাম লাশ গাড়িতেই রয়েছে। ওজু করে পিপিই পড়ে সহকর্মী ও উনার ছেলে ও আত্মীয় -স্বজনদের সাহায্যে লাশ গাড়ি থেকে নামালাম। সুন্নাহ অনুযায়ী গোসল দিলাম আমরা ৩ জন মিলেই। ১১.০০টায় জানাযা পড়ে মৃতকে উনাদের পারিবারিক কবরে দাফন করলাম। আমার সাথে উনার দুই ছেলেও কবরে নামলেন। কারো কবরে এর আগে কখনো নেমেছি বলে মনে নেই। অপরিচিত এক আল্লাহর বান্দার কবরেই নামলাম জীবনের প্রথম।
দুয়া করি আল্লাহ তা’য়ালা যেন এ রোগ থেকে আমাদের সবাইকে হেফাজত করেন এবং বীর মুক্তিযোদ্ধা মরহুম হাজী পিয়ারা মিয়াকে দুনিয়ায় সকল ভুলত্রুটি মাফ করে জান্নাতবাসী করুন। আমিন।
প্রিয় দুই বন্ধুর আবদার থাকায় আজ আর ভাইদের সাথে নেইনি। আজকের দাফন কাজে সাথে ছিলেন
হাফিজ মাওলানা ফেদাউল হক মাওলানা মাহবুবুল হাসান।
আল্লাহ পাক প্রিয় ভাইদের এই সেবা কবুল করুন।

এ সংক্রান্ত আরও সংবাদ