ঝুলে থাকল টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ

প্রকাশিত: ৫:১০ পূর্বাহ্ণ, মে ২৯, ২০২০

করোনাভাইরাসের প্রকোপে শিডিউল বিপর্যয়ে পড়েছে ক্রিকেটের সব সিরিজ ও টুর্নামেন্ট। ইতোমধ্যে স্থগিত হয়ে গিয়েছে অনেকগুলো সিরিজ। এ বছরের সবচেয়ে বড় আকর্ষণ টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়েও দোলাচলে আছে আইসিসি। এই সম্পর্কে বৃহস্পতিবার (২৮ মে) সিদ্ধান্ত জানানোর কথা থাকলেও সে সম্পর্কে কিছু বলা হয়নি।

চলতি বছরের অক্টোবর-নভেম্বর মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু বিশ্বজুড়ে চলমান ভয়াবহ মহামারীর জন্য এখন বিশ্বকাপ আয়োজন হুমকির মুখে। যদিও বিশ্বকাপ হবে কি হবে না- এই নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ধারণা করা হচ্ছে, পেছানো হতে পারে বিশ্বকাপ।

২৮ মে আইসিসির সভা ছিল (টেলিকনফারেন্সের মাধ্যমে) টি-টোয়েন্টি বিশ্বকাপকে কেন্দ্র করে। কিন্তু সেই সভায় চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নিতে পারেননি আইসিসি কর্তারা। আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের নেতৃত্বে এই সভায় কর্মকর্তারা আশঙ্কা প্রকাশ করেন এই বিশ্বকাপ আয়োজন নিয়ে। অক্টোবর পর্যন্ত বিশ্বে এই অবস্থা চলতে থাকলে তখন বিশ্বকাপ আয়োজিত হলে খেলোয়াড়সহ খেলার সাথে জড়িত সবাই স্বাস্থ্য ঝুঁকিতে পড়বেন।

বৃহস্পতিবার কোনো সিদ্ধান্ত না নিয়েই শেষ হয়েছে সভা। পরবর্তী সভার তারিখ নির্ধারণ করা হয়েছে ১০ জুন। সেদিন আবার আইসিসি কর্তারা আলোচনায় বসবেন নির্ধারিত সময়ে বিশ্বকাপ আয়োজন করা না করার ব্যাপারে। তবে এই সভার আগেই আইসিসির এক কর্মকর্তা জানান, বিশ্বকাপ স্থগিতের কোনো সিদ্ধান্তের কথা এখনো ভাবেনি আইসিসি।

সঠিক সময়ে বিশ্বকাপ আয়োজন নিয়ে মিশ্র প্রতিক্রিয়া আছে ক্রিকেটার ও ক্রিকেট বোর্ডগুলোর মধ্যেও। যেমন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চায় যেভাবেই হোক বিশ্বকাপটা সঠিক সময়ে হোক। অপরদিকে, ভারত তাকিয়ে আছে নির্ধারিত সময়ে বিশ্বকাপ আয়োজন না হলে তখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ আসর আয়োজনের দিকে। স্বাস্থবিধি মেনে দর্শকশূন্য স্টেডিয়ামে খেলার পক্ষে আছেন কিছু ক্রিকেটার, কেউ বা আবার সেটা চান না। (bdcrictime)

এ সংক্রান্ত আরও সংবাদ