জিরি মাদ্রাসার পরিচালক আল্লামা শাহ তৈয়ব ইন্তিকাল করেছেন

প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ণ, মে ২৪, ২০২০

জিরি মাদ্রাসার পরিচালক আল্লামা শাহ তৈয়ব ইন্তিকাল করেছেন

এশিয়া উপমহাদেশের অন্যতম প্রাচীন কওমি মাদ্রাসা চট্টগ্রামের আল-জামিয়াতুল ইসলামিয়া আরাবিয়া জিরি মাদ্রাসার মহাপরিচালক পীরে কামেল আল্লামা শাহ তৈয়ব (রাহ.) রোববার দিবাগত আজ (২৪ মে) রাত ১টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিঊন।

ইন্তিকালের খবর মুঠোফোনে উম্মাহ ২৪ ডট কম’কে নিশ্চিত করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ’র সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদি।

মাওলানা আজিজুল হক ইসলামাবাদি জানিয়েছেন, “আল্লামা শাহ তৈয়ব (রাহ.) হুজুর গত কিছু দিন আগে থেকে বার্ধক্যজণিত বিভিন্ন রোগে অসুস্থ ছিলেন। কয়েক দিন আগে হুজুরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আজ রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তিকাল করেন। ইন্তিকালের সময় হযরতের বয়স হয়েছিল প্রায় ৭৫ বৎসর”।

ইন্তিকালের সময় মরহুম শাহ তৈয়ব এর বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি স্ত্রী, তিন পুত্র ও পাঁচ কন্যা সন্তান রেখে যান। জিরি মাদ্রাসার সাবেক মুহতামিম মুফতি নুরুল হক (রাহ.)এর ইন্তিকালের পর থেকে প্রায় ৩৪ বছর যাবত আল্লামা শাহ তৈয়ব মুহতামিমের দায়িত্ব পালন করে আসছিলেন।

মরহুম আল্লামা শাহ তৈয়ব (রাহ.)এর দেশ-বিদেশে হাজার হাজার শাগরীদ, মুরীদান, খলীফা ও ভক্ত রয়েছেন। মাদ্রাসা পরিচালনা ও ইলমে হাদীসের দরসদান ছাড়াও আধ্যাত্মিকতার জগতে তিনি অনন্য উচ্চতার অধিকারী একজন হক্কানী-রাব্বানী পীর ছিলেন।

মরহুম আল্লামা শাহ তৈয়ব-এর ইন্তিকালের খবর মধ্যরাতে সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হওয়ার পর অল্প সময়েই দেশ-বিদেশে ছড়িয়ে পড়ে। অনেকেই তাঁর ইন্তিকালের খবর শুনে মুষড়ে পড়েন এবং গভীর শোক প্রকাশ করে পোস্ট দিয়েছেন।

(উম্মাহ২৪ ডটকম)

এ সংক্রান্ত আরও সংবাদ